নাসিক মেয়র পদ থেকে পদত্যাগ করলেন আইভী

রাজনীতি, 14 December 2021, 372 বার পড়া হয়েছে,

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী পদত্যাগ করেছেন। মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে তার পদত্যাগ পত্র পাঠিয়েছেন। এ তথ্য নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন।

তিনি জানান,  মঙ্গলবার ছিল মেয়র সেলিনা হায়াত আইভীর শেষ কর্মদিবস। তাই মন্ত্রণালয়ে পদত্যাগ পত্র পাঠিয়ে কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের সাথে কুশল বিনিময় করেন তিনি। বিদায় বেলায় বিমর্ষ দেখা গেছে মেয়র আইভীকে। এর আগে শেষ কর্মদিবসে মেয়র আইভী নগর ভবনে কর্মকর্তা কর্মচারীদের সাথে কুশল বিনিময় করেন।

এ সময় নগর ভবনের নির্মাণাধীন ভবন মিলনায়তনে এডিবি সাহায্যপুষ্ট (ইউআইআইপিএফ-এনসিসি) প্রকল্পের অবকাঠামো উন্নয়নে প্রাক-সম্ভাব্যতা যাচাই বিষয়ক এক আলোচনা সভায় সিটি কর্পোরেশনের কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, ‘অফিস যেভাবে চলছিল আপনারা সেইভাবে চালাবেন। কোন ধরনের ফাঁকি দিবেন না। আমি আপনাদের সঙ্গে অনেক সময় রাগারাগি করেছি সেটা সম্পূর্ণ কাজের স্বার্থে ও নারায়ণগঞ্জের স্বার্থে। আমি এখানে থাকবো না অন্য আরেকজন আসবে। অথবা আমি ফেরত আসবো। কিন্তু আপনাদের প্রতিষ্ঠান এখানে থাকবে। আপনারা যারা কাজ করছেন তারা কিন্তু থাকবেন। সুতরাং কোন ধরনের অবহেলা এ দুই মাস করবেন না। কাজ যেভাবে চলছে সেভাবে চালিয়ে নিবেন।’ ‘আমরা কেমন নারায়ণগঞ্জ চাই এ বিষয়ে আমরা পরবর্তীতে আলোচনা করবো। যদি আল্লাহ আমাকে সফল করে।

এদিকে আগামীকাল বুধবার (১৫ ডিসেম্বর) নাসিক নির্বাচনের মনোনয়নপত্র জমার শেষ দিন। এ দিন সেলিনা হায়াত আইভী তার অনুসারীদের নিয়ে মনোনয়নপত্র জমা দিবেন বলে জানা গেছে। সেলিনা হায়াত আইভী ছাড়াও ইতিমধ্যে মেয়র পদে ১১জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী হিসাবে বিএনপির চেয়ারপারর্সন খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক অ্যাড তৈমুর আলম খন্দকার, মহানগর বিএনপির সিনিয়র সভাপতি অ্যাড. সাখাওয়াত হোসেন খান, সাধারণ সম্পাদক এটিএম কামাল, নারায়ণগঞ্জ-৪ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য গিয়াস উদ্দিন, বাংলাদেশ কল্যাণ পার্টি মনোনীত প্রার্থী মো: রাশেদ ফেরদৌস সোহেল মোল্লা, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মুফতি মাসুম বিল্লাহ, খেলাফত মজলিসের সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও জেলার সভাপতি এ বি এম সিরাজুল মামুন, খেলাফত আন্দোলনের  মোহাম্মদ জসিম উদ্দিন, জয় বাংলা নাগরিক কমিটির মনোনীত প্রার্থী কামরুল ইসলাম বাবু, মহানগর বিএনপির কার্যকারী সদস্য এডভোকট সুলতান মাহমুদ।

উল্লেখ্য, সিটি নির্বাচনের তফসিল ঘোষণার পর নিয়মানুসারে মেয়র পদ থেকে পদত্যাগ করতে হয়। সেই সুবাদে স্থানীয় সরকার মন্ত্রণালয় বরাবর পদত্যাগপত্র জমা দেন আইভী। এর আগে ৩০ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। মেয়র আইভীসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের আরও ৪ নেতা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেন। ৩ ডিসেম্বর দলীয় মনোনয়ন বোর্ড সেলিনা হায়াত আইভীকে আওয়ামীলীগের মেয়র প্রার্থী ঘোষণা করেন।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন আগামী ১৬ জানুয়ারি নির্বাচনের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২০২১ সালের ১৫ ডিসেম্বর (বুধবার)। ২০ ডিসেম্বর (সোমবার) মনোনয়ন বাছাই এবং ২৭ ডিসেম্বর (সোমবার) মনোনয়ন প্রত্যাহারের শেষদিন নির্ধারণ করা হয়েছে। আর ভোট গ্রহণ হবে ২০২২ সালের ১৬ জানুয়ারি (রোববার)।