কোরআন শরীফ নিয়ে কটূক্তির অভিযোগে একজন গ্রেফতার

সারাদেশ, 9 September 2021, 425 বার পড়া হয়েছে,

জনতার খবর : নাটোরের গুরুদাসপুরে কোরআন শরীফ নিয়ে কটূক্তি করার অভিযোগে পঞ্চাশোর্ধ্ব এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার চাঁচকৈড় কাচারীপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তি একই উপজেলার বাসিন্দা।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মতিন জানান, গত ৬ সেপ্টেম্বর এক ব্যক্তি তেলটুপি বাজারে চায়ের দোকানে ধর্ম নিয়ে অন্যদের সাথে তর্কে জড়ায়। এসময় তিনি সবার উদ্দেশ্যে বলেন, “রাখো তোমাদের কোরআন শরীফ, আমি যেটা বলবো সেটাই সঠিক।”

এই মন্তব্য শোনার পর চা স্টলে বসে থাকা লোকজন ক্ষিপ্ত হয়ে উঠে। উপস্থিত লোকজন তাকে মসজিদে গিয়ে ক্ষমা চাইতে বললে তিনি ক্ষমা না চেয়ে সেখান থেকে উঠে বাড়ি চলে যান। ঘটনাস্থলে ‌উপস্থিত এক ব্যক্তি বিষয়টি মোবাইলে ধারণ করে। পরবর্তীতে আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়লে এলাকাবাসী উত্তেজিত হয়ে পড়ে এবং তার উপর চড়াও হয়। তখন কটুক্তিকারী ব্যক্তি এলাকা ছেড়ে অন্যত্র চলে যায়।

এ বিষয়ে পুলিশকে অবগত করলে তাকে গ্রেফতার করতে অভিযানে বের হয় পুলিশ। পরে সন্ধ্যা সাতটার দিকে চাঁচকৈড় কাচারীপাড়া থেকে তাকে আটক করা হয়। এ বিষয়ে স্থানীয় কামাল হোসেন নামে এক ব্যক্তি ধর্ম অবমামনার অভিযোগ এনে মোতালেব হোসেনের নামে একটি মামলা দায়ের করেছেন।