আখাউড়ার তারাগন গ্রামকে মাদকমুক্ত করতে গ্রামবাসীদের অঙ্গিকার

ব্রাহ্মণবাড়িয়া, 5 December 2022, 77 বার পড়া হয়েছে,

মো. জুয়েল মিয়া, বিশেষ প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার তারাগন গ্রামকে মাদকমুক্ত করতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সন্ধ্যায় পৌরসভার তারাগন সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ওই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তারাগন গ্রামের কৃতিসন্তান ন্যাশনাল টি কোম্পানির ডিজিএম এমদাদুল হক মিঠু।

মতবিনিময় সভায় তারাগন গ্রামকে যেকোনো মূল্যে মাদকমুক্ত করার অঙ্গীকার করেন গ্রামবাসীরা। তারাগন গ্রামের শীর্ষ মাদক কারবারী হাছন মিয়া, পিছন মিয়া,পারভেজ মিয়া,হাতিম মিয়া, কানা মানিক মিয়া,দুলাল মিয়া সহ অন্যান্য মাদক কারবারীরা আগামী সাত দিনের মধ্যে সংশোধন না হলে প্রশাসনের নিকট তুলে দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেয় গ্রামবাসীরা। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া শহর সহ বিভিন্ন এলাকা থেকে আগত মাদক সেবনকারী ও পাশবর্তী গ্রামের কিশোর গ্যাং সদস্যরা তারাগন গ্রামে মাদক সেবন করতে আসলে তাদেরকে আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

মতবিনিময় সভায় আখাউড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আসাদুল ইসলাম বলেন, মাদকের বিরুদ্ধে পুলিশ প্রশাসন জিরো টলারেন্স নীতি অনুসরণ করে কাজ করছে। মাদকবিরোধী অভিযানের কারনে মাদক কেনা-বেচা আগের চেয়ে কমে এসেছে। প্রশাসনের পক্ষ থেকে মাদক নির্মূলে চেষ্টার কোনো কমতি থাকবে না। তারাগন গ্রামকে অনুকরণ করে আখাউড়ার প্রত্যেকটি গ্রাম যদি এরকম উদ্দোগী হয় এবং মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে তাহলে সমাজ তথা আখাউড়া মাদকমুক্ত হবে। চিহ্নিত মাদক কারবারীদের অতিশ্রীঘ্রই গ্রেফতার করা হবে বলে জানান তিনি।

কাউন্সিলর বাহার মিয়ার সভাপতিত্বে এবং রিমন কবিরের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা সৈয়দ জামশেদ শাহ, অবসরপ্রাপ্ত সেনাবাহিনী অফিসার বজলুর রহমান,উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন নয়ন, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি যুবরাজ শাহ রাসেল,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ তানজিল শাহ তচ্ছন, তারাগন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি এডভোকেট আমিনুল ইসলাম সাজি, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী মুন্না, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজির হোসেন, গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্থরের জনসাধারণ উপস্থিত ছিলেন।